ময়মনসিংহ গীতিকার ‘কাজল রেখা’ পালা গিয়াস উদ্দিন সেলিমের সিনেমার গল্প

ময়মনসিংহ গীতিকার ‘কাজল রেখা’ পালা গিয়াস উদ্দিন সেলিমের সিনেমার গল্প

ঐতিহাসিক প্রেক্ষাপটকে কেন্দ্র করে সরকারি অনুদানে নির্মিত হতে যাচ্ছে নতুন সিনেমা ‘কাজল রেখা’, যেটি পরিচালনা করবেন ‘মনপুরা’ খ্যাত গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম। এরইমধ্যে ছবির প্রাক-প্রস্ততি সম্পন্ন করেছেন বলে জানান তিনি।

সিনেমাটিতে কারা অভিনয় করবেন, এমন প্রশ্নই ঘুরছিল অনেকের মনে। এবার জানা গেলো অভিনয়শিল্পীদের নাম। ছবিতে অভিনয় করতে দেখা যাবে এক ঝাঁক তারকা। তারা হলেন, ইরেশ যাকের, রাফিয়াত রশিদ মিথিলা, আজাদ আবুল কালাম, খায়রুল বাসার, সাদিয়া আয়মানসহ আরও অনেকেই।

শুধু তাই নয়, ছবিটির কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করবেন শরিফুল রাজ ও মন্দিরা চক্রবর্তী। এমনটাই নিশ্চিত করেন নির্মাতা নিজে।

খুব শিগগিরই ছবিটির শুটিং শুরু হবে বলে জানা যায়। ছবিটি সম্পর্কে বিস্তারিত জানাতে আগামী ২ মার্চ বুধবার বিকেলে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে সংবাদ সম্মেলনের আয়োজন করছেন। সংবাদ সম্মেলনে নির্মাতার সঙ্গে শিল্পী ও কলাকুশলীরাও উপস্থিত থাকবেন। এমন ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিতব্য ছবির জন্য প্রস্তুতি নিয়ে কথা বলবেন তারা।

ময়মনসিংহ গীতিকার ‘কাজল রেখা’ পালা থেকেই গিয়াস উদ্দিন সেলিমের সিনেমার গল্প। সিনেমাটির প্রেক্ষাপট নিয়ে নির্মাতা বলেন, ‘ওই সময় নয় বছর বয়স হলেই সমাজের নিয়ম অনুযায়ী মেয়েদের বিয়ে দিতে হতো। কাজল রেখার বয়স যখন নয় হয়, তখন এক নতুন গল্প তৈরি হয়। এটাই আমার ছবির মূল গল্প। ছবির চিত্রনাট্য ও সংলাপ বিন্যাস করছি আমি নিজেই।’

এরইমধ্যে মুক্তির প্রতীক্ষায় আছে গিয়াস উদ্দিন সেলিমের পাপ-পুণ্য ও গুণিন নামের দুই সিনেমা। তার আগেই শুরু করবেন সরকারি অনুদান প্রাপ্ত ঐতিহাসিক প্রেক্ষাপটের ‘কাজল রেখা’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here