যেভাবে অভিষেকের বব বিশ্বাস হয়ে ওঠা

চোখে মোটা গোল ফ্রেমের চশমা, সিঁথি কাটা আঁচড়ানো চুল, একেবারে সাদামাটা ভোলাভালা লুকে আজ পর্দায় আসছেন অভিষেক বচ্চন। মুক্তি পাচ্ছে অভিষেক অভিনীত নতুন ছবি ‘বব বিশ্বাস’। এই সাদামাটা লুকের আড়ালে লুকিয়ে আছে এক সিরিয়াল কিলার। সুজয় ঘোষের ‘কাহানি’ ছবিতে বব বিশ্বাসের চরিত্রে দেখা গিয়েছিল শাশ্বত চট্টোপাধ্যায়কে। এক ভাড়াটে খুনির চরিত্রে নজর কেড়েছিলেন শাশ্বত। সেই হাড় হিম করা চরিত্রকে ভুলতে পারেনি মানুষ। ‘কাহানি’ ছবির সেই বব বিশ্বাস চরিত্র নিয়ে ছবি বানিয়েছেন পরিচালক সুজয় ঘোষের কন্যা দিয়া অন্নপূর্ণা ঘোষ।

‘বব বিশ্বাস’ ছবির ট্রেলার মুক্তির পরই আলোচনা তৈরি হয়। বিশেষ করে, বব বিশ্বাসের লুকটা সবাই পছন্দ করেছেন।

বব একজন পেশাদার খুনি কিন্তু তার মন মোমের মতো নরম! এই লুক তৈরি করার জন্য অভিষেকের ছিল বিশেষ প্রস্তুতি। শরীরের ওজনটা বাড়াতে হয়েছিল বেশ। প্রস্থেটিক মেকআপ ব্যবহারে রাজি ছিলেন না অভিষেক। কারণ ক্যামেরার সামনে তা দেখতে কৃত্রিম লাগত। তাই নিজের ওজন ১০৫ কেজিতে নিয়ে গিয়েছিলেন তিনি। শুটিং শেষে, এখন আবার ৮৫ কেজি ওজনে নিয়ে এসেছেন নিজেকে।

অনেক বছর পর কলকাতায় ছবির শুটিং করেছেন অভিষেক বচ্চন। নতুন নতুন অভিজ্ঞতা হয়েছে। এক সাক্ষাৎকারে এই অভিনেতা বলেন, ‘সুজয় (ঘোষ) ও দিয়া এবার আমাকে এক অন্য কলকাতা দেখিয়েছেন। প্রায় পুরো কলকাতাটাই ঘুরে দেখা হয়েছে এবার। বাঙালি অনেক অভিনেতার সঙ্গে কাজ করেছি। এর মধ্যে পরানদার কথা তো বলতেই হবে। তাঁর মতো অভিনয়শিল্পীর সঙ্গে আড্ডায় অনেক কিছু শেখা যায়।’

সিনেমা হলে নয়, ছবিটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here