লোকগীতির ফিউশন জনপ্রিয় করেছে হাবিব ওয়াহিদকে (ভিডিও)

লোকগীতির ফিউশন জনপ্রিয় করেছে হাবিব ওয়াহিদকে (ভিডিও)

বাংলা লোকগীতির ফিউশনের সঙ্গে টেকনো ও শহুরে বিটের সমন্বয়ের জন্য ব্যাপক জনপ্রিয় তিনি। ভিন্ন ধারার কথা ও সুরের গান নিয়ে তিনি রাতারাতি জনপ্রিয়তা লাভ করেন। তিনি হলেন সংগীতশিল্পী হাবিব ওয়াহিদ। আজ এই জনপ্রিয় গায়কের জন্মদিন। ১৯৭৯ সালের ১৫ অক্টোবর জন্মগ্রহণ করেন হাবিব।

হাবিব ওয়াহিদের হাত ধরে দেশীয় সংগীতের একটা বৈপ্লবিক পরিবর্তন এসেছে। অডিও অ্যালবাম, প্লেব্যাক এবং ভিডিও মাধ্যম মিলিয়ে জনপ্রিয়তা পেয়েছে তার অসংখ্য গান। শুধু তাই না, হাবিবের হাত ধরে তৈরি হয়েছে এ সময়ের বেশ ক’জন কণ্ঠশিল্পী এবং সংগীত পরিচালক।

ব্যক্তিগতভাবে নিজেও ক্যারিয়ারের শুরু থেকে এখনো অবধি জনপ্রিয়তার ধারাবাহিকতা বজায় রেখে কাজ করে আসছেন।

২০০৩ সালে প্রকাশিত ‘কৃষ্ণ’ অ্যালবামের মাধ্যমে আলোচনায় আসেন হাবিব। সে বছর শ্রোতামহলে ব্যাপক সাড়া ফেলেছিল অ্যালবামটি। সেই ধারাবাহিকতায় ২০০৪ সালে ‘মায়া’ এবং ২০০৫ সালে ‘ময়না গো’ শিরোনামের অ্যালবাম দুটিও দারুণভাবে গ্রহণ করেন শ্রোতারা। সে দুই বছর অ্যালবাম দুটি সর্বোচ্চ বিক্রির রেকর্ড গড়েছিল। এরপর একে একে হাবিবের বেশকিছু অ্যালবাম প্রকাশ পায়। এর মধ্যে- ‘শোন’, ‘বলছি তোমাকে’, ‘আহবান’, ‘স্বাধীন’ প্রভৃতি উল্লেখযোগ্য।

অডিও-প্লেব্যাক মিলিয়ে হাবিবের কণ্ঠে অধিক জনপ্রিয়তা পাওয়া গানগুলোর মধ্যে রয়েছে- ‘দ্বিধা’, ‘ভালোবাসবো বাসবো রে বন্ধু’, ‘দিন গেলো তোমারো পথ চাহিয়া’, ‘চন্দ্র গ্রহণ’, ‘এক মুঠো ভালোবাসা’, ‘হাওয়ায় হাওয়ায়’, ‘কেনো পিরিতি বাড়াইলা রে বন্ধু’ প্রভৃতি উল্লেখযোগ্য।

হাবিব ওয়াহিদ বিশিষ্ট সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদের ছেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here