শাহবাগে Justice For Porimoni সমাবেশ (ভিডিও)

শাহবাগে Justice For Porimoni সমাবেশ (ভিডিও)

চলচ্চিত্র, টেলিভিশন, থিয়েটার, সংগীত, নৃত্য, কথা, আবৃত্তি, চিত্রসহ সব অঙ্গনের শিল্পী এবং অন্য অনেক পেশার, বয়সের, লিঙ্গের মানুষেরা আজ বিকেল ৪টায়, শাহবাগে পরিমনির ন্যায় বিচাররের আসায় জড়ো হয় । ‘পরীমনির জন্য  ন্যায় বিচার চাই’ শীর্ষক নাগরিক সমাবেশ এর আয়োজন করে বিক্ষুব্ধ নাগরিকজন । উক্ত অনুষ্ঠান সফল করার উদ্দেশ্যে ভার্চুয়ালি যুক্ত হন কিছু গুণী মানুষ ।

ভিডিও বার্তা যারা পাঠিয়েছেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলো  – ঘাতক-দালাল নির্মূল কমিটির সভাপতি – শাহরিয়ার কবির বলেন, শুধু পরিমনি নয় বাংলাদেশের সমস্ত নারীদের বিরুদ্ধে অন্যায়-অত্যাচারিদের মুখোশ উন্মোচন করে  ন্যায় বিচার পাওয়ার আশায় সাংবাদিক, প্রেস ও মিডিয়াকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের আহবান জানান ।

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা-সুলতানা কামাল- বলেন, মানুষের মর্যাদা রক্ষায় সংবিধান ও আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করার জন্য রাষ্ট্রের সকল শাখার প্রতি দৃষ্টি আকর্ষণ করে আন্দোলন চালিয়ে যাবার কথা বলেছেন । 

মানবাধিকার কর্মী ও গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক- খুশি কবির বলেন, পরিমনির ঘটনার জন্য তীব্র নিন্দা জানানোর পাশাপাশি অনতিবিলম্বে মুক্তির দাবি জানাচ্ছি এবং সেইসাথে অন্যায়ভাবে যাদের ধর-পাকোড় করা হচ্ছে তাদেরও মুক্তির দাবি জানাচ্ছি।

শাহবাগে Justice For Porimoni সমাবেশ (ভিডিও)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  সামাজিক বিজ্ঞান বিভাগের ডীন – সাদিকা হালিম বলেন, জামিনে হোক বা এমনিই হোক পরিমনিকে যেন মুক্তি দেওয়া হয়। 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান এর শিক্ষক, স্নিগ্ধা রেজয়ানা তীব্র নিন্দা জানিয়েছেন ।

সংগঠক ও নির্মাতা – অপরাজিতা সংগীতা , পরিমনি তো জঙ্গি না যে, তাকে ধরার জন্য অভিযান চালাতে হবে ।

আজকের বিক্ষোভ সমাবেশের মূল উদ্যোক্তা প্রকাশক ও লেখক- রুবিন আনসারি বলেন, সাংস্কৃতিক আন্দোলনকে রুখে দিতেই কিছু মানুষের হিংসার বলি হচ্ছেন দেশের নারীরা । নারী অগ্রগতির পথ বন্ধ করার জন্যই পরিমনি কাণ্ড।

অনুষ্ঠান শেষ করেন বিক্ষোভ সমাবেশের মূল সংগঠক ও গণজাগরণ মঞ্চের সংগঠক  আকরামুল হক বলেন, সংবিধান ও আইন অনুযায়ী নিরপেক্ষ তদন্তের আহবান জানাচ্ছি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here