শুধুই টাকার জন্য অভিনয় নয় – রিয়াজ

এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজ করোনাকাল আসার  আগে থেকেই ছবির পাশাপাশি নাটকেও নিয়মিত অভিনয় করতেন । কিন্তু করোনাকালে নাটক, সিনেমা কোনোটাতেই তার সরব উপস্থিতি নেই। দীর্ঘ বিরতির পর গত ঈদে এসএ হক অলিকের পরিচালনায় একটি নাটকে অভিনয় করেছিলেন তিনি।

কেন অভিনয়ে নিয়মিত হচ্ছেন না তিনি, এ নিয়ে কৌতূহল অনেকের। রিয়াজও এ বিষয়ে গণমাধ্যমে কোনো ব্যাখ্যা দেননি। সম্প্রতি এক পত্রিকা থেকে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেছেন তার অভিনয়ে অনিয়মিত হওয়ার কারণ।

রিয়াজ বলেন, অভিনয়ের জন্যই আমাকে সবাই চেনেন এবং ভালোবাসেন। তাই অভিনয়ের জায়গাটা আমার আরাধ্য বিষয়। দীর্ঘদিন ধরে কাজ করে দর্শকের যে ভালোবাসা অর্জন করেছি তা ক্ষতিগ্রস্ত করতে চাই না। তাই গত দুই বছর ধরেই অভিনয়ে কম সময় দিচ্ছি। নাটকে অভিনয়ের প্রস্তাবই বেশি পাই আমি। কিন্তু সেগুলোর গল্প এত এলামেলো কিংবা মানহীন যে তাতে আমার অভিনয় করার আগ্রহ তৈরি হয় না। শুধু টাকার জন্য অভিনয় করতে চাই না। মানসম্মত গল্পে অভিনয়ের জন্য অনেকদিন বিরতি দিতেও আপত্তি নেই আমার। যদি ভালো গল্প চরিত্র না পাই, তাহলে দীর্ঘদিন অপেক্ষা করতেও রাজি আছি আমি। তবে দর্শকের কাছে আমি কৃতজ্ঞ যে আমার প্রতিটি কাজই তারা আগ্রহ নিয়ে দেখেন।

রিয়াজ সাম্প্রতিক সময়ে দুটি ছবিতে অভিনয় করছেন। অসমাপ্ত রয়েছে শ্যাম বেনেগালের পরিচালনায় বঙ্গবন্ধুর বায়োপিকের। এছাড়া দীপংকর দীপনের পরিচালনায় ‘অপারেশন সুন্দরবন’ নামের আরেকটি ছবির কাজ শেষ করেছেন। সেটি এখন মুক্তির অপেক্ষায় আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here