শুভ জন্মদিন মমতাজ আলীয়া আকবরী (ভিডিও)

0
49
শুভ জন্মদিন মমতাজ আলীয়া আকবরী (ভিডিও)

মডেল, উপস্থাপক ও অভিনেত্রী মমতাজ আলীয়া আকবরীর জন্মদিন আজ । মমতাজ আলীয়া আকবরী (প্রত্যাশা) ১৯৮২ সালের ৭ জুলাই রাজশাহীতে জন্মগ্রহণ করেন। তারা বাবার নাম আলী আকবর মৃধা এবং মায়ের নাম বেগম বিলকিস বানু।

১৯৮৬ সালে ৪ বছর বয়সে মঞ্চ অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন প্রত্যাশা। ১৯৯০-১৯৯৪ সাল পর্যন্ত তিনি রাজশাহী বিভাগ নতুন কুঁড়ি ও শিল্পকলা একাডেমির বিভিন্ন আয়োজনে নিয়মিত অংশ নেন। রাজশাহী বিভাগ নতুন কুঁড়ি প্রতিযোগিতায় ১৯৮৯, ১৯৯০ এবং ১৯৯১ সালে অভিনয়ে চ্যাম্পিয়ন হন তিনি। ১৯৯৬ সালে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত কবিতা আবৃত্তি ও তাৎক্ষণিক অভিনয় প্রতিযোগিতায় তিনি শ্রেষ্ঠ হন। প্রত্যাশা রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী। রেডিওতে তার অভিনীত নাটকের মধ্যে রয়েছে ‘গাঁও গেরামের গল্প’, ‘হুতুম পেঁচা’, ‘কুহক ও কাবলিওয়ালা’, ‘হরেন সওদাগর’ ইত্যাদি।

২০০২ সালে তিনি লাক্স আনন্দধারা মিস বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নিয়ে ৩৫ হাজার অংশগ্রহণকারীর মধ্যে সেরা দশে জায়গা করে নেন। এরপর ২০০৩ সালে তিনি এনটিভি-তে প্রচারিত ‘আজকের সকাল’ অনুষ্ঠানটি বেশ কিছুদিন উপস্থাপনা করেছেন। পরবর্তীতে তিনি বিভিন্ন নাটকে অভিনয় করেন এবং বেশ কয়েকটি বিজ্ঞাপনেও অংশ নেন। টেলিভিশন নাটকের পাশাপাশি প্রত্যাশা নাট্যতীর্থ থিয়েটারের সক্রিয় একজন কর্মী হিসেবেও যুক্ত আছেন। এই থিয়েটারের সদস্য হিসেবে তিনি বেশ কয়েকটি নাটকে অংশ নিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য ‘কমলা সুন্দরী’, ‘ঋষিকাব্য’, রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে নাটক ‘কঙ্কাল’, উৎপল দত্ত রচিত ‘দ্বীপ’ ইত্যাদি।

তার উল্লেখযোগ্য প্রচারিত ধারাবহিক নাটকের মধ্যে রয়েছে ‘এ টিম’, ‘রেস্টুরেন্ট ২১’, ‘অগ্নিপথ’, ‘মেঘের খেয়া’, ‘রান’, ‘দুর দেশ’ ‘শেষের রাত্রি’, ‘সোসাইটি’ এবং এক ঘণ্টার নাটকের মধ্যে রয়েছে ‘সুরঞ্জনা’, ‘দৃষ্টি দান’, ‘শেষের রাত্রি’ ইত্যাদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here