শুরু দিয়েই শেষ করতে চায় অস্কারজয়ী নির্মাতা কোয়েন্টিন টারান্টিনো

0
49
Quentin Tarantino last film “Reservoir Dogs”

‘রেজারভোয়ার ডগস’ হবে হলিউডে তার শেষ ছবি। নিজের সিনেমা ‘রেজারভোয়ার ডগস’ নতুন করে তৈরি করে হলিউড ক্যারিয়ারের ইতি টানতে চান নিজেই জানিয়েছে  অস্কারজয়ী নির্মাতা কোয়েন্টিন টারান্টিনো  ।

শুক্রবার অস্কারজয়ী নির্মাতা-লেখক কোয়েন্টিন টারান্টিনো এসেছিলেন উপস্থাপক-কমেডিয়ান বিল মাহেরের অনুষ্ঠান ‘রিয়েল টাইম উইথ বিল মাহের’-এ। সেখানে তিনি জানিয়েছেন, দশম ছবির পর সিনেমা নির্মাণ ছেড়ে দেয়ার সিদ্ধান্তে তিনি অটল আছেন । টারান্টিনো বলেছেন, তিনি ক্যারিয়ারের এমন অবস্থানে আছেন, যখন তিনি বুঝতে পারছেন যে ছেড়ে দেয়ার সময় হয়েছে। কারণ তিনি মনে করেন, হলিউডের অনেক নির্মাতার শেষ ছবির মান আশানুরূপ ছিল না। তিনি আরও বলেন, ‘আমি ঠিক করেছি ক্যারিয়ারের শেষ ছবি হিসেবে ‘রেজারভোয়ার ডগস’ রিমেক করবো। আমি সিদ্ধান্ত নেইনি এখনও, পরিকল্পনা করছি।’

প্রসঙ্গত,১৯৯২ সালে ‘রেজারভোয়ার ডগস’ দিয়ে পরিচালনায় যাত্রা শুরু করেন টারান্টিনো। এতে একটি চক্র কর্তৃক অলংকারের দোকান ডাকাতির আগের এবং পরের ঘটনাগুলো দেখানো হয়েছে কিন্তু ডাকাতির ঘটনাটি দেখানো হয়নি। ছবিতে টারান্টিনো নিজেও একটি ছোট চরিত্রে অভিনয় করেছেন। প্রথম ছবির দুই বছর পরে মুক্তি পাওয়া ‘পাল্প ফিকশন’-এর মাধ্যমে বিশ্ব চলচ্চিত্রে সাড়া ফেলে দিয়েছিলেন টারান্টিনো। এরপর একে একে এসেছে ‘কিল বিল’, ‘ইনগ্লোরিয়াস বাস্টার্ডস’, ‘জ্যাঙ্গো আনচেইন্ড’, ‘হেইটফুল এইট’-এর মতো সিনেমা। সর্বশেষ মুক্তি পাওয়া তার পরিচালিত  ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ পুরো বিশ্বে প্রশংসা পেয়েছে। অস্কারে ১০টি মনোনয়ন পেয়েছিলো ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ সিনেমাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here