সাইফ আলী খানের ৫১ তম জন্মদিন আজ (ভিডিও)

সাইফ আলী খান

ভারতীয় চলচ্চিত্র অভিনেতা ও প্রযোজক সাইফ আলী খানের ৫১ তম জন্মদিন আজ। তিনি অভিনেত্রী শর্মিলা ঠাকুর এবং ক্রিকেট খেলোয়াড় মনসুর আলী খান পাতৌদির সন্তান।

সাইফ আলী খান ১৯৭০ সালের ১৬ আগস্ট জন্মগ্রহণ করেন। তার আসল নাম ছিল সাজিদ আলী খান। পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখেন সাইফ আলী খান। চলচ্চিত্রে অভিষেক ঘটে ইয়াস চোপড়ার পরম্পরা (১৯৯৩) চলচ্চিত্র দিয়ে। সাইফ আলী খানের অভিনীত সিনেমাগুলোর মধ্যে ইয়ে দিল্লাগি, ম্যাঁয় খিলাড়ি তু আনাড়ি, হাম সাথ-সাথ হ্যাঁয়, দিল চাহতা হ্যায়,  কাল হো না হো, হাম তুম, এক হাসিনা থি ,  সালাম নমস্তে , ওমকারা, লাভ আজ কাল , রেস 1, রেস 2 , ককটেল , তিনি নেটফ্লিক্সে রোমহর্ষক ধারাবাহিক স্যাক্রেড গেমস , তানহাজী অন্যতম ।

ব্যক্তিজীবনে সাইফ তার চেয়ে বয়সে ১০ বছরের ছোট বলিউডের অভিনেত্রী কারিনা কাপুর কে বিয়ে করেন। এর আগে অমৃতা সিংয়ের সঙ্গে ১৩ বছর সংসার করার পর বিচ্ছেদ ঘটিয়ে কারিনার সঙ্গে টানা পাঁচ বছর চুটিয়ে প্রেম করেন সাইফ। ২০১২ সালে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

সাইফ ও অমৃতার সংসারে ইব্রাহিম আলি খান নামে এক পুত্র এবং সারা আলি খান নামে এক কন্যা রয়েছে। সাইফ ও কারিনার সংসারে তৈমুর নামে এক পুত্র রয়েছে।

প্রসঙ্গত, ২০০৯ সালে সাইফ ভারতের সবচেয়ে সম্মানিত পুরস্কার ‘পদ্মাশ্রী’ ভূষণে ভূষিত হন। ‘হাম তুম’ সিনেমাতে অভিনয়ের কারণে ২০০৫ সালে সাইফ আলী খান ভারতের ‘ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড’র সেরা অভিনেতার পুরস্কার পান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here