সিনেমার গান লিখলেন জাফর ইকবাল

সিনেমার গান লিখলেন জাফর ইকবাল

প্রথমবারের মতো ছবিতে গান লিখেছেন শিক্ষাবিদ, সাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবাল। গানটি তিনি লিখেছেন আবু রায়হান জুয়েল পরিচালিত সিয়াম ও পরীমনি অভিনীত মুক্তির অপেক্ষায় থাকা ছবি ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’-এর জন্য।

গত বৃহস্পতিবার খবরটি পরিচালক আবু রায়হান জুয়েল নিশ্চিত করেছেন। 

মুহম্মদ জাফর ইকবালের লেখা উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। পরিচালক বলেন, গল্পে একটি দৃশ্যে বাচ্চাদের গোসলের দৃশ্য রয়েছে। স্যারকে বলেছিলাম, স্যার এখানে বাচ্চাদের গোসলের দৃশ্যে তাদের একটা গান ডিম্যান্ড করে। উনি বলেছিলেন, যেটা ভালো হয় করো। তখন বলেছিলাম, স্যার লিখে দেন।

গানটির নাম ‘আয় আয় সব তাড়াতাড়ি, সাবান পানি ঢেলে তাড়াতাড়ি’। সংগীত পরিচালনায় পাশাপাশি এ গানের সুর করেছেন ইমন চৌধুরী। এই গানটিতে কণ্ঠ দিয়েছেন, ১০জন নতুন শিশু শিল্পী। পরিচালক বলেন, গানের ভিডিওতে ১৪ জন শিশু আছে।

প্রথমবারের মতো ছবিতে গান লিখেছেন ড. মুহম্মদ জাফর ইকবাল

এদিকে, লেখক ও পুলিশ সুপার দেওয়ান লালন আহমেদের লেখা ‘দ্যাখো, সারেং ছাড়া জাহাজ চলে কার ইশারায়, কিসের বলে…’ এমন লেখা আরেকটি গানে কণ্ঠ দিলেন বাউলশিল্পী শফি মণ্ডল। সুর করেছেন ইমন চৌধুরী। গত সোমবার রাতে রাজধানীর একটি স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে।

২০১৯-২০ অর্থ বছরে সরকারি অনুদান পায় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। ছবিটির সঙ্গে সহপ্রযোজনা করছেন বঙ্গ। ২০২০ সালের মার্চেই এ ছবির বেশিরভাগ কাজ শেষ হয়। ছবিটিতে আরও থাকছেন শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ বেশ কয়েকজন  শিশুশিল্পী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here