সিনেমায় জীবিত হলেন প্রিন্সেস ডায়ানা

সিনেমায় জীবিত হলেন প্রিন্সেস ডায়ানা

‘স্পেন্সার’ ছবির প্রথম ট্রেলার দর্শকদের জন্য উন্মুক্ত করা হয়েছে । ক্রিস্টেন স্টূয়ার্টকে প্রিন্সেস ডায়ানারূপে দেখে সবাই রীতিমতো অবাক। মেকআপ দেখলে মনে হবে, প্রিন্সেস ডায়ানা যেন আবার জীবিত হয়েছেন সবার মাঝে । আসছে নভেম্বর মাসে ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির কথা রয়েছে। ব্রিটিশ রাজপরিবারে ডায়ানার জীবনের গুরুত্বপূর্ণ সেই সপ্তাহ দেখানো হবে, যে সময়ে তিনি রাজপরিবার ছেড়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

ছবিটির পোস্টার প্রকাশিত হয় গত বুধবার । সেখানে মেঝেতে ছড়িয়ে থাকা লম্বা সাদা বল গাউন পরা স্টূয়ার্টকে পেছন থেকে দেখা যায়।   

স্টূয়ার্টকে কিছুটা অস্থির মনে হতে পারে ট্রেলারে । কারণ, এ সময়েই প্রিন্স চার্লসের সঙ্গে দাম্পত্য কলহ ও রাজপরিবারের চাপে ছিলেন ডায়ানা। প্রিন্সেসের ক্ল্যাসিক সব পোশাকে দেখা যাবে স্টূয়ার্টকে। রাজপরিবারে ডায়ানার পূর্ণাঙ্গ জীবনের বদলে দুই শিশুসন্তান প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারির সঙ্গে সম্পর্ক, স্বামীর সঙ্গে বিচ্ছেদের কারণগুলো গভীরভাবে তুলে ধরা হয়েছে, যা এতকাল অজানাই ছিল।

এই চরিত্রে অভিনয়ের জন্য কঠোর পরিশ্রম করেছেন স্টূয়ার্ট। ইনস্টাইল ম্যাগাজিনকে স্টুয়ার্ট জানিয়েছিলেন, মার্কিন ইংরেজি পাল্টে রাজপরিবারের ব্রিটিশ ইংরেজি রপ্ত করতে তাঁকে রীতিমতো প্রশিক্ষণ নিতে হয়েছে। তিনি বলেন, ‘ভাষাভঙ্গিটা ভীষণ শক্ত। কারণ, প্রিন্সেসের বাচনভঙ্গি একদমই আলাদা আর সবারই সেটা চেনা। আমি এখন একজন শিক্ষকের কাছ থেকে সেটাই রপ্ত করছি।’

প্রিন্সেস ডায়ানা চরিত্রে ক্রিস্টেন স্টূয়ার্ট এর  ফাস্ট লুক

অনেকের হয়তো মনে হবে, প্রিন্সেস ডায়ানার গল্প তো রানি দ্বিতীয় এলিজাবেথকে নিয়ে বানানো সিরিজ দ্য ক্রাউন–এই বলা হয়েছে, আবার কেন? তবে স্পেন্সার–এ প্রিন্সেস ডায়ানা কোনো পার্শ্বচরিত্র নয়, মূল ভূমিকায় গভীর, বুদ্ধিদীপ্ত ও শক্তিমান এক নারী।

সাধারণ সুখী একটি জীবনের জন্য কেন রাজপরিবার ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। ছবির নাম ভূমিকায় স্টূয়ার্টকে নেওয়া হচ্ছে জানার পর অনেকেই অবাক হয়েছিলেন। কিন্তু ট্রেলার দেখার পর সবাই বুঝতে পেরেছেন, এ চরিত্রের জন্য তিনিই উপযুক্ত। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here