সেরা ছবি ‘মায়ার জঞ্জাল’

0
182
মায়ার জঞ্জাল

 ‘আর্ট হাউস এশিয়ান ফিল্ম ফেস্টিভাল’এ সেরা ছবি বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার ছবি ‘মায়ার জঞ্জাল’।

আট দিনব্যাপী হয়েছে সিনেমা প্রদর্শনী। শুধু কী তাই! সিনেমা দেখানোর পাশাপাশি হয়েছে সিনেমা, অভিনয়ের আঙ্গিক নিয়ে আলোচনা। চিত্রপ্রদর্শনী ও ছবির প্রতিযোগিতা। রবিবার (২৮ ফেব্রুয়ারি) ছিলো যার শেষ দিন।

পঞ্চমবারের মতো আয়োজিত হয়েছে ‘আর্ট হাউস এশিয়ান ফিল্ম ফেস্টিভাল’। আট দিনব্যাপী হয়েছে সিনেমা প্রদর্শনী । হয়েছে চিত্রপ্রদর্শনী ও ছবির প্রতিযোগিতা। গতকাল রবিবার (২৮ ফেব্রুয়ারি) ছিলো যার শেষ দিন। পঞ্চমবারের ‘আর্ট হাউস এশিয়ান ফিল্ম ফেস্টিভাল’ এ বছরের সেরা সিনেমাগুলোর নাম ঘোষণা করা হয়। এশিয়ার অন্যান্য দেশের সিনেমাগুলোর সাথে টক্কর দিয়ে পুরস্কার জিতে নিলো ‘মায়ার জঞ্জাল’।

‘আর্ট হাউস এশিয়ান ফিল্ম ফেস্টিভাল’ এ বিশ্বের বাছাই করা মোট ৩২টি ছবি নির্বাচিত করা হয়েছিলো। আট দিনব্যাপী যা দেখানো হয়েছে। এরমধ্যে বেশ কয়েকটি ছবি এই উৎসবের মাধ্যমেই প্রথমবার প্রদর্শনী হয়। আর নামিদামি সিনেমাগুলোর সাথে পাল্লা দিয়ে ‘বেস্ট সাউথ এশিয়ান ফিচার ফিল্ম’ হিসেবে ‘দ্য সিলভার উড’ জিতে নেয় ইন্দ্রনীল রায় চৌধুরী পরিচালিত অপি করিম ও ঋত্বিক চক্রবর্তী অভিনীত ‘মায়ার জঞ্জাল’।

 ‘মায়ার জঞ্জাল’ ছাড়াও এই উৎসবে ‘বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম’ হিসেবে ‘দ্য সিলভার উড’ পুরস্কার জিতে নেয় দক্ষিণ ভারতীয় নির্মাতা অরুণ কার্থিকের আলোচিত সিনেমা ‘নাসির’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here