স্কুল তৈরিতে অক্ষয় কুমারের কোটি রুপি অনুদান

স্কুল তৈরিতে অক্ষয় কুমারের কোটি রুপি অনুদান

বলিউড অভিনেতা অক্ষয় কুমার। অভিনয়ের পাশাপাশি নানা জনহিতৈষী কাজ করেন। এবার স্কুল তৈরির জন্য এক কোটি রুপি অনুদান দিলেন তিনি।

ভারতীয় একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, গত ১৭ জুন কাশ্মীরে বর্ডার সিকিওরিটি ফোর্সের (বিএসএফ) সঙ্গে দেখা করতে গিয়েছিলেন অক্ষয়। সেখানেই জরাজীর্ণ অবস্থায় একটি স্কুল তার চোখে পড়ে। সেই স্কুল ফের চালু করার জন্য আর্থিক সাহায্যের ইচ্ছে প্রকাশ করেন অভিনেতা। মুম্বাইয়ে ফিরে স্কুলটির জন্য এক কোটি রুপি অনুদান দেন তিনি।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে বিএসএফের পক্ষ থেকে একটি টুইটে জানানো হয়েছে, ইতোমধ্যে স্কুলের কাজ নতুন করে শুরু হয়েছে। অক্ষয়ের বাবা প্রয়াত হরি ওম ভাটিয়ার নামে এর নামকরণ করা হবে।

এছাড়া করোনা মহামারির এই সময় নানা সামাজিক কর্মকাণ্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছেন অক্ষয়। ১০০ অক্সিজেন কনসেনট্রেটর দিয়েছেন অভিনেতা অক্ষয় কুমার ও টুইঙ্কেল খান্না দম্পতি। পাশাপাশি করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য ক্রিকেটার গৌতম গম্ভীরের দাতব্য সংস্থায় ১ কোটি রুপি দান করেছেন এই অভিনেতা। ওষুধ ও অক্সিজেন কিনতে এই অর্থ দান করেছেন তিনি।

স্কুল তৈরিতে অক্ষয় কুমারের কোটি রুপি অনুদান

এছাড়া গত বছর ভারতে করোনার প্রকোপ দেখা দিলে সেই সময়ও সাহায্যের হাত বাড়িয়েছিলেন অক্ষয় কুমার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ফান্ডে ২৫ কোটি রুপি দেন এই অভিনেতা। মুম্বাই পুলিশ ফাউন্ডেশনে ২ কোটি রুপি অনুদান দেন তিনি। পাশাপাশি, পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই), মাস্ক ও র‌্যাপিড টেস্টিং কিট কেনার জন্য বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন ফান্ডে ৩ কোটি রুপি দান করেন অক্ষয়।

বর্তমানে অক্ষয়ের ঝুলিতে বেশ কয়েকটি সিনেমা রয়েছে। মুক্তির অপেক্ষায় এই অভিনেতার ‘সূর্যবংশী’। এছাড়া ‘বেল বটম’, ‘বচ্চন পান্ডে’, ‘আতরাঙ্গি রে’, ‘পৃথ্বীরাজ’, ‘রক্ষা বন্ধন’, ‘রাম সেতু’ সিনেমায় দেখা যাবে তাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here