স্বর্গের ঠিকানায় ইরফান খানকে স্ত্রীর খোলা চিঠি

0
360

অভিনয়ের জাদুকরই বলতে হয় তাকে। গত বছর ২৯ এপ্রিল সেই জাদুকর্ম ফেলে না ফেরার দেশে চলে যান ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা ইরফান খান। দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন তিনি। বলিউড, হলিউডসহ বিশ্বের নানা ভাষার সিনেমায় অভিনয়ের মুন্সিয়ানা দেখানো এই অভিনেতার জীবনের ভ্রমণটা থেমে যায় মাত্র ৫৪ তেই।

irrfan khan and his wife

শুধু বলিউড নয়, হলিউডেও আঁচড়ে পড়েছিলো ইরফানকে হারানোর শোক। এখনো সেই শোকের ক্ষত শুকায়নি । আজও ইরফানের জন্য মন খারাপ করেন ভক্তরা, ইন্ডাস্ট্রির মানুষেরা।

নতুন বছরের আগমনে ইরফানের উদ্দেশ্যে তার স্ত্রী সুতপা শিকদার আবেগঘন খোলা চিঠি লিখেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। ইরফানহীন নতুন বছর মেনে নিতে পারছেন না তিনি। ২০২০-র শেষদিনে তাই ভালবাসার মানুষকে লিখলেন ফেসবুকে। সুতপা লিখেছেন, ‘২০২০ সালকে খারাপ বলাটা কঠিন কারণ তখন তুমি সঙ্গে ছিলে। এর আগের বছর এই দিনে তুমি আমার পাশে ছিলে, বাগান করছিলে, পাখিদের বাসা বানাচ্ছিলে। কী করে আমি ২০২০ কে বিদায় জানাব! ইরফান, আমি জানিনা নতুন বছরকে কীভাবে স্বাগত জানাব’!

শুধু ইরফানের স্ত্রী নয়, ইরফানের জন্য মন খারাপ ছেলে বাবিলেরও। বাবার সঙ্গে ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে লিখলেন, ‘তোমাকে ছেড়ে নতুন বছরে পা রাখছি, তবু তোমার ভালবাসা সঙ্গে রয়েছে। জনতাকে নতুন বছরের শুভেচ্ছা’। একটি ছবিতে দেখা যাচ্ছে ইরফান এবং বাবিল পাশাপাশি শুয়ে নিশ্চিন্তে ঘুমোচ্ছেন, অন্যটিতে দেখা যাচ্ছে একটি বেঞ্চে বসে একে অপরের সঙ্গে কথা বলতে ব্যস্ত বাবা-ছেলে। বাবাকে হারিয়ে মা ই এখন তাঁর একমাত্র অবলম্বন। নতুন বছরের শুরুটা তাই মাকে নিয়েই করলেন বাবিল। মায়ের সঙ্গে ছবি পোস্ট করে জানালেন ২০২১-এ মা-ই তাঁকে পথ দেখাবেন।

খাতা কলমে ইরফানের শেষ ছবি ‘দ্য সং অব স্করপিয়নস’ মুক্তি পাবে এই নতুন বছরেই। শেষবারের মতো নতুন করে বড় পর্দায় দেখা যাবে তাঁকে। তাই সিনেমাপ্রেমীরা এখন তাকিয়ে রয়েছেন ২০২১-এর দিকে। ভুলতে চাওয়ার বছর কাটিয়ে নতুন করে তাঁদের প্রিয় অভিনেতাকে আরও এক বার দেখার জন্য।

ইরফান খানের আত্মার শান্তি কামনা বিনোদন প্রতিদিন পরিবারের পক্ষ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here