স্বেচ্ছাসেবী জ্যাকুলিন ফার্নান্দেজ

হলিউডে জ্যাকুলিন ফার্নান্দেজ

অসহায়, দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন বলিউড তারকা জ্যাকুলিন ফার্নান্দেজ। করোনাকালে সেসব অব্যাহত রেখেছেন। শ্রীলঙ্কান এই রূপসী এবার অসহায় মানুষদের জন্য গড়ে তুলেছেন একটি সংস্থা ‘ওয়াইওএলও’।

কেবল সিনেমাই করবেন? না। কিছু মহৎ কাজের উদ্দেশে গড়লেন নতুন এ সংস্থা। এ জন্য জ্যাকুলিন বেশ কিছু উন্নয়ন সংস্থার সঙ্গে যুক্ত। জ্যাকুলিন চান সাধারণ মানুষ যেন সামাজিক সেবাগুলো থেকে বঞ্চিত না হন। অসহায়-দরিদ্রের অভাব-অভিযোগ মেটানোর চেষ্টা করবেন তিনি। ‘রুটি ব্যাংক’ নামের এক এনজিওর মাধ্যমে এক লাখ মানুষের কাজে খাবার পৌঁছে দেবেন জ্যাকুলিন।

‘ফিলাইন ফাউন্ডেশন’-এর সঙ্গে যুক্ত হয়ে জ্যাকুলিন কাজ করছেন মালিকহীন জীবজন্তুর জন্য। তা ছাড়া পুলিশের মধ্যে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করবেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে জানিয়েছেন, ‘আমাদের একটাই জীবন। এই জীবনের সাহায্যে অন্যদের এক সুন্দর জীবন দিতে পারি। ওয়াইওএলও সংস্থাটির যাত্রা শুরুর ঘোষণা দিয়ে আমি অত্যন্ত গর্বিত। এই কঠিন পরিস্থিতিতে বেশ কিছু এনজিওর সঙ্গে কাজ করব বলে সিদ্ধান্ত নিয়েছি। আপনারাও আমার সঙ্গে যোগ দিতে পারেন। আর আশপাশের জীবনে পরিবর্তন আনতে পারেন।’

এসব কাজে জ্যাকুলিন সব সময় অন্যদের থেকে এক কদম এগিয়ে থাকেন। আগেও এমন হয়েছে। বন্যার পর অসহায় মানুষের মাথায় এক চিলতে ছাদ করে দিতে এগিয়ে এসেছিলেন তিনি। শিশুরা যাতে পুষ্টিকর খাবার পায়, সে জন্য নানা কর্মকাণ্ড করেছেন জ্যাকুলিন। অসহায় জীবজন্তুর প্রতি কোথাও অত্যাচার হলে তিনি সরব হয়ে উঠেছেন। একসঙ্গে এ রকম পাঁচটি প্রকল্প নিয়ে দারুণ ব্যস্ত জ্যাকুলিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here