হলিউডের সুপারহিরো তৈরির পেছনের কারিগর ওয়াহিদ

স্পাইডারম্যান-নো-ওয়ে-হোম

সম্প্রতি প্রকাশ হয়েছে মারভেল ভক্তদের বহুল প্রতীক্ষিত হলিউড সিনেমা ‘স্পাইডারম্যান নো ওয়ে হোম’ – এর ট্রেইলার । আর এটি মুক্তির পর থেকেই ছবিটি দেখার অপেক্ষাই দিন গুনছেন স্পাইডার ভক্তরা ।

তবে বাংলাদেশি স্পাইডার ভক্তদের জন্য এই ছবিটি নিয়ে আরও বাড়তি ভাললাগা যুক্ত হয়েছে। কারণ বিশ্ববিখ্যাত এই সিনেমাই বাংলাদেশি যুবক ওয়াহিদ ইবনে রেজা ডিজিটাল প্রোডাকশন ম্যানেজার হিসেবে যুক্ত ছিলেন । আর বিষয়টি নিশ্চিত করেছেন ওয়াহিদ নিজেই ।

ওয়াহিদ তার ভেরিফাইড ফেসবুক পেইজ থেকে একটি স্ট্যটাসে লিখেন- আমি সবসময় স্পাইডারম্যান এর ভক্ত, আমার দেখা প্রথম সুপারহিরো বলে নয় স্পাইডারম্যান এর সবকিছুই আমার ভাল লাগে , আমার অনেক আগে থেকেই ইচ্ছা ছিল স্পাইডারম্যানে কাজ করার ।

 তিনি আরও বলেন- স্পাইডারম্যানের ডিজিটাল প্রোডাকশন ম্যানেজার হিসেবে গত তিন মাস ধরে কাজ করেছি । এটা আমার জন্য খুবই গর্বের ও অসাধারণ অভিজ্ঞতাও । এই স্ট্যটাস  দেওয়ার পর থেকেই ওয়াহিদকে সবাই অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছেন ।

ওয়াহিদ বর্তমানে ডিজিটাল ডোমইনে কর্মরত আছেন । হলিউডের সুপারহিরো তৈরির পেছনের কারিগরও বলা হয় তাকে। ভিজুয়াল ইফেক্টস, প্রোডাকশন, ডিজিটাল, ভাষাকোচসহ নানাভাবে যুক্ত থাকছেন হলিউড সিনেমার সাথে ।

সর্বশেষ তিনি এক্সট্রাকশন সিনেমাই ভাষাকোচ হিসেবে ছিলেন। হলিউডের বিখ্যাত ছবি ‘গার্ডিয়ানস অব দ্যা গ্যালাক্সি’ ভলিওম টু তে  ভিজুয়াল ইফেক্টস টিমে, ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান, ডন অব জাস্টিস ছবির প্রোজেক্ট কো-অরডিনেটর এবং ক্যাপ্টেন আমেরিকা সিভিল ওয়্যার, ডক্টর স্ট্রেইঞ্জ ছবিগুলোর ভিজুয়াল টিমে কাজ করেছেন ওয়াহিদ।

ওয়াহিদ ইবনে রেজা

এছাড়াও এইচ বি ও চ্যানেলের গেম অব থ্রঞ্চ, হলিউডের ফিউরিয়াচ সেভেন ও নাইট অ্যাট দ্যা মিউজিয়াম সিক্রেট অব দ্যা টম ছবির ভিজুয়াল ইফেক্ট টিমেও ছিলেন ওয়াহিদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here