হাসান আজিজুল হক স্মরণে পথনাট্য উৎসব

হাসান আজিজুল হক স্মরণে পথনাট্য উৎসব

“জীবনের জন্য নাটক, নাটকের দিকে হাঁটি”-উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক-এর এই স্লোগানকে সামনে রেখে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সমকাল নাট্যচক্র রাজশাহী বিশ্ববিদ্যালয় আয়োজন করতে যাচ্ছে কথাসাহিত্যিক হাসান আজিজুল হক পথনাট্য উৎসব-২০২১ ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার মুক্ত মঞ্চে আগামী ২৫ ও ২৬ নভেম্বর দুইদিন ব্যাপি উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক স্মরণে এই পথনাট্য উৎসবের আয়োজন করছে সমকাল নাট্যচক্র রাজশাহী বিশ্ববিদ্যালয় ।

আগামী ২৫ নভেম্বর সকাল ১০টায় হাসান আজিজুল হক স্যারের সমাধিস্থল, শহীদ মিনার, জোহা চত্তর ও সৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে পথনাট্য উৎসব-২০২১ এর মূল পর্ব শুরু হবে ।

সমকাল নাট্যচক্রের ৪০ বছর উপলক্ষে ৪০টি পোস্টার প্রদর্শন করা হবে সকাল ১০টা-১টা পর্যন্ত শহীদ মিনার ও কেন্দ্রীয় লাইব্রেরী চত্তরে ।

শহীদ মিনার মুক্ত মঞ্চে বিকেল ৩টায় শুরু হবে নাটক-তামাশা, রচনা-রঞ্জিত রায় চৌধুরি, নির্দেশনা ও পরিবেশনায়-সমকাল নাট্যচক্র । বিকেল ৪.৩০মি নাটক-নারী, রচনা, নির্দেশনা ও পরিবেশনায়-রুডা ।

লাইব্রেরী চত্তরে সমকাল নাট্যচক্র প্রতিষ্ঠার স্থানে সন্ধ্যা ৭টায় প্রদীপ প্রজ্বলন।

পথনাট্য উৎসব-২০২১ এর ২য় দিন বিকেল ৪টায় শুরু হবে নাটক-বনকাব্য, রচনা-আহসান হাবিব লিটন, নির্দেশনা ও পরিবেশনায়-সমকাল নাট্যচক্র । 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here