হিন্দি সিনেমায় সিয়াম (ভিডিও)

‘লিটল থিংস’খ্যাত ভারতের অভিনেত্রী মিথিলা পালকারের বিপরীতে হিন্দি ছবিতে অভিনয় করতে যাচ্ছেন সিয়াম আহমেদ। সঙ্গে আছেন জাভেদ জাফরি। ছবির নাম ‘ইন দ্য রিং’। পরিচালনা করবেন যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র নির্মাতা অলকা রঘুরাম। খবরটি প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ভ্যারাইটি। এরপর সিয়ামও নিশ্চিত করেছেন। ছবিতে তাঁর চরিত্রের নাম রওশন।

জানা গেছে, আগামী ডিসেম্বরে কলকাতার লোকেশনে শুটিং শুরু হবে। এরই মধ্যে চরিত্রটির জন্য প্রস্তুতি নিতে শুরু করেছেন সিয়াম। কলকাতার খিদিরপুরের ১৭ বছরের মুসলিম নারী বক্সারের মনস্তাত্ত্বিক থ্রিলার এটি। ‘ইন দ্য রিং’–এর গল্প। চিত্রনাট্য ও পরিচালক অলকা রঘুরাম। তিনি এর আগে কলকাতার মুসলিম নারী বক্সারদের নিয়ে প্রশংসিত ডকুমেন্টারি ‘বোরকা বক্সার্স’ পরিচালনা করেছিলেন।

Siam Ahmed Bio, Age, Height, Movies, Wife & Children - MRXFACTOR

প্রথমবার এ ধরনের ছবিতে কাজের সুযোগে দারুণ খুশি সিয়াম। তিনি বলেন, ‘একটি চমৎকার কাজের সুযোগ উন্মোচিত হয়েছে। সব দেশের অভিনেতারাই চায় বিভিন্ন ভাষায়, বিভিন্ন গল্পে, নানান ধরনের শিল্পী-পরিচালকের সঙ্গে অভিনয়ের ডানা মেলাতে। নতুন নতুন অভিজ্ঞতার কাজ করতে। আমার জন্য তেমনই একটি কাজ হবে এটি। আমি হ্যাপি। চার মাস আগে এই ছবির পরিচালক ও প্রযোজকদের কাছে অডিশন দিয়েছি। এর পর থেকে পরিচালক আমাকে অবজারভেশন করে আসছেন। আমার সঙ্গে ছবিটি নিয়ে, চরিত্রটি নিয়ে কথা বলছেন। আমার মতামত নিয়ে চরিত্রের কিছু জায়গায় পরিবর্তন আনাসহ বিভিন্ন বিষয়ে কথা চলছে পরিচালকের সঙ্গে। বলতে পারেন, ছবিটি ঘিরে আমার সুন্দর একটি জার্নি শুরু হয়েছে।’

ছবিতে সিয়ামের নায়িকা মিথিলা পালকার। এ ব্যাপারে সিয়াম বলেন, ‘মিথিলা পালকারের “লিটল থিংস” সিরিজ আলোচিত। কিন্তু আমি ইরফান খান ও দুলকার সালমানের বিপরীতে “কারওয়ান” নামক একটি হিন্দি ছবিতে মিথিলার অভিনয় দেখেছি। দারুণ। তাঁর সঙ্গে কাজের এক্সাইটমেন্ট তো আছেই। তবে তার আগে আমি আমার চরিত্রটি নিয়ে বেশি ভাবছি।’ সিয়ামকে নেওয়ার ব্যাপারে ছবির অন্যতম প্রযোজক সৌভিক দাশগুপ্ত বলেন, ‘কলকাতায় বসে সিয়ামের একটি কাজ আমরা দেখেছিলাম। ছবির চরিত্রটির জন্য এমন একটি চোখ দরকার, যে চোখে মায়া আছে, আছে দুষ্টুমিও। চরিত্রটিতে সিয়ামের চোখ দারুণ মিলে যায়। এরপরই তাঁর সঙ্গে যোগাযোগ করি আমরা।’ কিন্তু প্রথমে বাংলাদেশ থেকে কোনো শিল্পীকে নিয়ে কাজটি করার কথা ছিল না। কলকাতার যে অঞ্চলের গল্প, সেখানকার মানুষ উর্দুমিশ্রিত হিন্দি বলেন। অন্য ভাষার শিল্পী নিয়ে কাজটি সহজ হবে কি না, এসব চিন্তা ছিল প্রযোজকদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here