১৯শে পা দিল শাহরুখ খানের ‘দেবদাস’

0
32
১৯শে পা দিল শাহরুখ খানের 'দেবদাস'

সদ্য ১৯ বছর পেরোল সঞ্জয় লীলা বনশালি পরিচালিত শাহরুখ খান অভিনীত ছবি ‘দেবদাস’। এবার ‘দেবদাস’ এর ১৯ বছরের জন্মদিনে ছবির শুটিংয়ের ফেলে আসা দিনের স্মৃতির ঝাঁপি খুললেন শাহরুখ।

একাধিকবার ‘দেবদাস’ হাজির হয়েছেন বড়পর্দায়। কখনও তাঁকে নিয়ে এসেছেন প্রমথেশ বড়ুয়া, দিলীপ কুমার আবার কখনও শাহরুখ খান। তবে নানা কারণে শাহরুখ অভিনীত ‘দেবদাস’ বলিউডের ইতিহাস থেকে শুরু করে দর্শকদের হৃদয়ে পাকাপাকি জায়গা করে নিয়েছে। পেয়েছে ‘আইকনিক ছবি’-র তকমাও। সদ্য ১৯ বছর পেরোল সঞ্জয় লীলা বনশালি পরিচালিত এই ছবি। সেই উপলক্ষেই ছবির শুটিংয়ের একটি দৃশ্যে শেয়ার করার পাশাপাশি এর অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন ‘বাদশা’. এতদিন পর প্রকাশ্যে জানালেন এই ছবির শুটিংয়ের সময় তাঁর ‘ইস্যু’ ছিল!

২০০২ সালের ১২ জুলাই বক্স অফিস কাঁপিয়ে মুক্তি পেয়েছিল বনশালি পরিচালিত ‘দেবদাস’। বক্স অফিসে তুফান তুলেছিল এই ছবি। ছবি সমালোচকদেরও মনে ধরেছিল শরৎচন্দ্রের এই ক্লাসিক উপন্যাসের দুর্দান্ত সিনেম্যাটিক উত্তরণ। এবার ‘দেবদাস’ এর ১৯ বছরের জন্মদিনে ছবির শুটিংয়ের ফেলে আসা দিনের স্মৃতির ঝাঁপি খুললেন শাহরুখ।

সোশ্যাল মিডিয়ায় ‘দেবদাস’-এর সেট থেকে যে ছবি শেয়ার করেছেন শাহরুখ, তাতে দেখা যাচ্ছে পরিচালক বনশালি শুট শুরু হওয়ার আগে নির্দেশ দিচ্ছেন আর তা একমনে হাসিমুখে শুনছেন ‘দেববাবু’ এবং ‘চন্দ্রমুখী’। ছবিতে শাহরুখের পরনে সাদা ধুতি পাঞ্জাবি। ছবিতে শাহরুখ,মাধুরী ছাড়াও মুখ্যভূমিকায় ছিলেন ঐশ্বর্য রাই। গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা গেছিল জ্যাকি শ্রফ, কিরণ খের-কেও। ওই পোস্টে শাহরুখ আন্তরিক ধন্যবাদ দিয়েছেন পরিচালক সহ বাকি সহকর্মীদেরও। কিন্তু জানেন কি শুটিংয়ে একটি বিশেষ সমস্যায় পড়েছিলেন তিনি? এতদিন পর খোলাখুলি সেই ‘ইস্যু’ প্রকাশ্যে আনলেন এই বলি-তারকা।

কোনও ভণিতা না করে শাহরুখ জানিয়েছেন ‘দেবদাস’ এর শুটিংয়ের সময়ে তাঁর ধুতি বারবার খুলে যেত। যা নিয়ে ভারি সমস্যায় পড়তেন তিনি। ব্যাপারখানা যে লজ্জারও ছিল তা বলাই বাহুল্য। তবে গোটা বিষয়টাই বেশ মজার ভঙ্গিতেই তুলে ধরেছেন ‘দেবদাস’। শাহরুখ-অনুরাগীরা এ খবর জানতে পেরে যেমন মজা পেয়েছেন তেমনই ‘দেবদাস’ সিনেমার নানান মুহূর্তের ছবি শাহরুখের কমেন্ট বক্সে পোস্ট করেছেন। প্রিয় নায়কের মতো তাঁদেরও যে জিয়া নস্ট্যাল হচ্ছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here