৩৮ এ পা রাখলেন ক্যাটরিনা কাইফ (ভিডিও)

0
25
ক্যাটরিনা কাইফ

বলিউডের অন্যতম জনপ্রিয় ও গ্ল্যামারাস অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। প্রায় দুই দশক ধরে তিনি বিনোদন দুনিয়ায় কাজ করছেন। এর মধ্যে এক দশকের বেশি সময় ধরে তিনি বলিউডে প্রথম সারির অভিনেত্রী হিসেবে অবস্থান করছেন।

জনপ্রিয় এই অভিনেত্রীর আজ জন্মদিন। শুভ জন্মদিন ক্যাটরিনা কাইফ। ১৯৮৩ সালের ১৬ জুলাই হংকংয়ে জন্মগ্রহণ করেন ক্যাট। তার বাবা ভারতীয়, মা ব্রিটিশ। পারিবারিক কারণে শৈশবে তিনি বিভিন্ন দেশে বেড়ে উঠেছেন।  

মাত্র ১৪ বছর বয়সে মডেলিং শুরু করেন ক্যাটরিনা কাইফ। তখন তিনি যুক্তরাজ্যে ছিলেন। পরবর্তীতে তিনি বলিউডে আসেন। প্রথম দিকে অবশ্য নির্মাতারা তাকে নিতে চাইতেন না। কারণ তিনি হিন্দি বলতে পারতেন না।

তবে ধীরে ধীরে ক্যাটরিনা নিজের মেধা ও শ্রম দিয়ে নিজেকে গড়ে তোলেন। ২০০৫ সালে তিনি ‘সরকার’ সিনেমায় অভিনয় করে নজর কাড়েন। একই বছর সালমান খানের সঙ্গে ‘ম্যায়নে পেয়ার কিউ কিয়া’ সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা লাভ করেন ক্যাট। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক সিনেমায় অভিনয় করেছেন, আর নিজেকে নিয়ে গেছেন জনপ্রিয়তার শীর্ষে।

ক্যাটরিনা কাইফ এই পর্যন্ত প্রায় ৫০টি সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘হামকো দিওয়ানা কার গায়ে’, ‘নমস্তে লন্ডন’, ‘পার্টনার’, ‘ওয়েলকাম’, ‘রেস’, ‘সিং ইজ কিং’, ‘আজব প্রেম কি গজব কাহিনী’, ‘দে দনা দন’, ‘তিস মার খান’, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’, ‘বডিগার্ড’, ‘মেরে ব্রাদার কি দুলহান’, ‘এক থা টাইগার’, ‘যাব তাক হ্যায় জান’, ‘ধুম থ্রি’, ‘ব্যাং ব্যাং’, ‘জাগগা জাসুস’, ‘বার বার দেখো’, ‘টাইগার জিন্দা হ্যায়’ ‘থাগস অব হিন্দোস্তান’ ও ‘ভারত’।

ক্যারিয়ারে ক্যাটরিনা কাইফ চারবার স্ক্রিন অ্যাওয়ার্ড, একবার আইফা অ্যাওয়ার্ড, দুইবার স্টার গিল্ড অ্যাওয়ার্ড, চারবার স্টারডাস্ট অ্যাওয়ার্ড, চারবার জি সিনে অ্যাওয়ার্ডসহ বিভিন্ন পুরস্কার জিতেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here