৪৬ এ পা রাখলেন আমেরিকান অভিনেতা টোবি ম্যাগুইয়ার

0
50
tobey maguire

৪৬ এ পা রাখলেন আমেরিকান অভিনেতা টোবি ম্যাগুইয়ার । পুরো নাম টোবিয়াস ভিনসেন্ট ম্যাগুইয়ার । ১৯৭৫ সালের ২৭শে জুন ক্যালিফোর্নিয়ার সান্তা মনিকায় জন্মগ্রহণ করেন টোবি । তার পিতা ভিনসেন্ট ম্যাগুইয়ার ছিলেন একজন নির্মাণকর্মী ও পাচক,[২] এবং তার মাতা ওয়েন্ডি (ব্রাউন) ছিলেন একজন চিত্রনাট্যকার ও চলচ্চিত্র প্রযোজক।

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে ম্যাগুইয়ার প্রথম কাজ করেন ১৯৮৯ সালে দ্য উইজার্ড-এ। ১৯৯০-এর দশকের মাঝামাঝিতে তিনি নিয়মিত কাজ করে যান,১৯৯৮ সালের ফিয়ার অ্যান্ড লোদিং ইন লাস ভেগাস চলচ্চিত্রে তিনি হিচিকার চরিত্রে অভিনয় করেন। ২০০২ সালে ম্যাগুইয়ার মার্ভেল কমিক্সের সুপারহিরো অবলম্বনে নির্মিত স্পাইডার-ম্যান চলচ্চিত্রে নাম ভূমিকায় অভিনয় করেন। চলচ্চিত্রটি ব্যাপক সফলতা অর্জন করে এবং তাকে তারকা খ্যাতি পাইয়ে দেয়। তিনি পরবর্তী কালে এই চলচ্চিত্রের অনুবর্তী পর্ব স্পাইডার-ম্যান ২ (২০০৪) ও স্পাইডার-ম্যান ৩ (২০০৭) চলচ্চিত্রে একই চরিত্রে অভিনয় করেন এবং এই চলচ্চিত্র অবলম্বনে নির্মিত ভিডিও গেমে স্পাইডার-ম্যান চরিত্রের জন্য কণ্ঠ দেন। তিনটি চলচ্চিত্রই স্ব-স্ব বছরের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রের অংশ হয়ে ওঠে।

ম্যাগুইয়ার এই সময়ে প্রযোজক হিসেবেও আবির্ভূত হন, তার প্রযোজিত চলচ্চিত্রগুলো হল টুয়েন্টিফিফথ আওয়ার (২০০২), হোয়াটেভার উই ডু (২০০৩) ও সিবিস্কুট (২০০৩) ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here