৪৭ এ পা রাখলেন চঞ্চল চৌধুরী (ভিডিও)

0
190
৪৭ এ পা রাখলেন চঞ্চল চৌধুরী

অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করে করেছেন যিনি। যেকোনো চরিত্রেই যেনো মানানসই তিনি আর কেউ  নন  আমাদের সবার প্রিয় চঞ্চল চৌধুরী । আজ তার  ৪৭ তম জন্মদিন। ১৯৭৪ সালের ১ জুন পাবনা জেলার সুজানগর উপজেলার কামারহাট গ্রামে জন্মগ্রহণ করেন তিনি  ।  

পাবনা জেলার সুজানগর উপজেলার কামারহাট গ্রামেই চঞ্চল চৌধুরীর বেড়ে উঠা । রাজবাড়ি সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলায় ভর্তি হন। ছোটবেলা থেকেই তার গানবাজনা, আবৃত্তি আর নাটকের প্রতি টান ছিল। পরে মঞ্চনাটকের প্রতি আগ্রহ তৈরি হয়।

১৯৯৬ সালে নাট্যজন মামুনুর রশীদের আরণ্যক নাট্যদলের সঙ্গে যুক্ত হন চঞ্চল। এর মাধ্যমে অভিনয় জীবনের শুরু। তার অভিনীত প্রথম মঞ্চনাটক আরণ্যক নাট্যদলের ‘কালো দৈত্য’। পরবর্তীতে এই নাট্যদলের ‘সংক্রান্তি’, ‘রাঢ়াঙ’, ‘শত্রুগণ’সহ অনেক নাটকে কাজ করেন।

২০০০ সালে ফরিদুর রহমান পরিচালিত ‘গ্রাস’ নাটকের মাধ্যমে টেলিভিশন নাটকে পা রাখেন তিনি। অল্প সময়ের মধ্যে দক্ষ অভিনেতা হিসেবে সুনাম কুড়ান তিনি। মোস্তফা সরওয়ার ফারুকীর ‘তাল পাতার সেপাই’ নাটক দিয়ে দর্শকের কাছে পরিচিত হয়ে ওঠেন চঞ্চল।

২০০৬ সালে তৌকির আহমেদ পরিচালিত ‘রূপকথার গল্প’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে চঞ্চলের। ২০০৯ সালে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ সিনেমায় সোনাই চরিত্রে অভিনয় করেন। এই সিনেমায় অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। পরের বছর গৌতম ঘোষ পরিচালিত বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘মনের মানুষ’ সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়ান তিনি। ২০১৬ সালে ‘আয়নাবাজি’ সিনেমায় শাফায়েত করিম আয়না চরিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে দ্বিতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তোলেন চঞ্চল। এ অভিনেতার অন্যতম সিনেমাগুলোর মধ্যে ‘টেলিভিশন’ ও ‘দেবী’ অন্যতম। হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত ‘দেবী’তে অভিনয় করে বেশ সুনাম অর্জন করেন তিনি। এতে মিসির আলি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল।

প্রসঙ্গত, সম্প্রতি মা দিবসে চঞ্চল চৌধুরীর মাকে নিয়ে ফেসবুকে ছবি প্রকাশ এবং সেটা নিয়ে ফেসবুকের কিছু মন্তব্যকারী সব মিলিয়ে যে ঘটনা ঘটেছে সেটা নিয়ে বিনোদন প্রতিদিন শিল্পী তারকা সকলের মন্তব্যের ভিত্তিতে একটি প্রতিবেদন তৈরি করেছে যেটা উৎসর্গ করা হলো চঞ্চল চৌধুরীর জন্মদিন উপলক্ষে।

বিনোদন প্রতিদিন পরিবার পক্ষ থেকে এই গুণী অভিনেতা জানাই জন্মদিনের শুভেচ্ছা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here