সেরা অভিনেত্রীর খেতাব জিতলেন জয়া আহসান

0
128
অভিনেত্রী জয়া আহসান দেশের গণ্ডি পেরিয়ে এখন নিয়মিত কলকাতার বাংলা ছবিতে অভিনয় করছেন। কলকাতার ছবি ‘রবিবার’ এ অসাধারণ অভিনয়ের জন্য এবার এই অভিনেত্রী পেলেন আরো একটি সফলতা।
সম্প্রতি শেষ হয়েছে স্পেনের ‘মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০’। এবারের ভার্চুয়াল এই চলচ্চিত্র উৎসবে বিদেশি ভাষার সিনেমা বিভাগে ‘সেরা অভিনেত্রী’ নির্বাচিত হয়েছেন জয়া আহসান।
এই বিভাগে পুরস্কারের জন্য ভিনদেশি অন্তত ১৫ জনের মতো অভিনেত্রী মনোনয়ন পেয়েছিলেন। তবে সবাইকে ছাপিয়ে জুরি বোর্ডের নজর পড়ে ‘রবিবার’ এ জয়ার দুর্দান্ত অভিনয়ের প্রতি।
সামাজিক মাধ্যমে বিষয়টি জানিয়েছেন নির্মাতা অতনু ঘোষ। সেরা অভিনেত্রীর পুরস্কারটি ছাড়াও ‘রবিবার’ বিদেশি ভাষা বিভাগে ‘সেরা মৌলিক চিত্রনাট্য’র পুরস্কারটিও জিতে নেয়।
খবরটি নিয়ে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী জয়া আহসান বলেন, ‘এই দুঃসময়ে আমাদের সবার জন্য কী একটা দারুণ সুখবর নিয়ে এলে অতনুদা! অনেক অভিনন্দন তোমাকে, অনেক অনেক ভালোবাসা।’
জয়া বলেন, বিদেশি চলচ্চিত্রে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার দেওয়া হয়েছে আমাকে। এত এত ছবি আর বাঘা বাঘা অভিনয় শিল্পীর মধ্যে আমার ভাগ্যেই যে পুরস্কারটা এল, সিংহভাগ অবদানই তোমার (নির্মাতা)। এমন একটা ছবি তুমি না বানালে, চরিত্রের জন্য আমার ভেতরটা নিংড়ে না আনলে এ সৌভাগ্য কি আমার হতো?
অভিনন্দন জয়া আহসান
 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here